• ২৭শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে রবিউস সানি, ১৪৪৬ হিজরি

দেশের সংকটকালে প্রবাসীরা সবসময় এগিয়ে এসেছেন : এমরান চৌধুরী

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ২৬, ২০২৪
দেশের সংকটকালে প্রবাসীরা সবসময় এগিয়ে এসেছেন : এমরান চৌধুরী

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিলেট জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেছেন, প্রবাসীরা শুধু রেমিট্যান্স যোদ্ধা নয় তারা আমাদের জাতীয় সম্পদ। তাদের কারণেই বাংলাদেশ আজ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাড়িয়েছে। প্রবাসীরা দেশের অর্থনৈতিক কাঠামো সুসংগঠিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের সংকটকালে প্রবাসীরা সবসময় এগিয়ে এসেছেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে ২০২৪ সালের বিপ্লবেও প্রবাসীদের ভূমিকা ছিলো প্রশংসনীয়। দেশের অর্থনৈতিক সংকটকালে প্রবাসীরা রেমিট্যান্স পাঠিয়ে এই দেশের অর্থনৈতিক মেরুদণ্ড সোজা রেখেছেন।

সিলেটের রেস্তোরাঁ

শুক্রবার গোলাপগঞ্জ হেল্পিং ফাউন্ডেশন এর উদ্যোগে প্রবাসী নেতৃবৃন্দের সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাপগঞ্জ হেল্পিং ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, প্রবাসীদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান একটি মহতি উদ্যোগ।এই ধরনের উদ্যোগ নিয়মিত চালু রাখার আশাবাদও ব্যক্ত করেন তিনি।

আজির উদ্দিনের সভাপতিত্বে ও নজরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গোলাপগনজ হেলিম হ্যান্ডস ইউকে’র সভাপতি এমদাদ হোসেন টিপু, জেলা বিএনপির উপদেষ্টা মহিউসসুননাহ চৌধুরী নার্জিস, সাবেক চেয়ারম্যান কামরুল হাসান শাহান, আশফাক আহমদ সাবেক, রুহেল আহমদ, যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি তাজুল ইসলাম, মামুনুর রশীদ মামুন, সেলিম উদ্দিন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- যুক্তরাজ্য জাসাস সভাপতি ইকবাল আহমদ, যুক্তরাজ্য যুবদল নেতা সৈয়দ মোসতফা লায়েক খান, জিএম অপু শাহরিয়ার, কিবরিয়া ইসলাম, সাহেল আহমদ, শাহনূর আহমদ, নাসির উদ্দিন আবেদ প্রমূখ।