• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

জেলা ও মেট্রো অটোরিকশা আলাদা করার প্র তি বা দে সভা অনুষ্ঠিত

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ৬, ২০২৪
জেলা ও মেট্রো অটোরিকশা আলাদা করার প্র তি বা দে সভা অনুষ্ঠিত

সিলেট জেলা ও মেট্রো আলাদা করার প্রতিবাদে এবং বিআরটিএ এর অনিয়ম-দুর্নীতি বন্ধে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাত ৮ টায় সিলেট কদমতলীস্থ সিলেট জেলা সিএনজি অটোরিকশা ব্যবসায়ী-মালিক সমিতির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা সিএনজি অটোরিকশা ব্যবসায়ী-মালিক সমিতির আয়োজনে সংগঠনের আহ্বায়ক কবির আহমদের সভাপতিত্বে এবং সিলেট জেলা সিএনজি অটোরিকশা, অটো টেম্পো, টেক্সি, টেক্সিকার মালিক সমিতির জালাল আহমদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা সিএনজি অটোরিকশা, অটো টেম্পো, টেক্সি, টেক্সিকার মালিক সমিতির সভাপতি শাহ মো. দিলওয়ার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সিএনজি অটোরিকশার মালিক শ্রমিক ও ব্যবসায়ীরা সিলেট বিআরটিএ অফিসে পদে পদে হয়রানি শিকার হচ্ছেন। তাছাড়া সিলেট জেলা এবং মেট্রোপলিটন এলাকায় সিএনজি অটোরিকশা প্রবেশের বিষয়টিও আরও বিভ্রান্তিকর এবং হয়রানি মূলক। কারণ সিলেট এখনও মেঘা সিটি হয়নি, সিলেট যখন মেঘাসিটি হবে তখন এ সকল জেলা বা মেট্রো করা যেতে পারে। তাই বর্তমানে সাধারণ জনগণ এবং সিএনজি চালিত অটোরিকশার মালিক এবং শ্রমিকদেরকে জেলা এবং মেট্রোর বিভ্রান্তিকর ও হয়রানি মূলক সিদ্ধান্ত দ্রুত প্রত্যাহার করতে হবে। অন্যথায় সিলেট জেলা সিএনজি অটোরিকশা মালিক সমিতি, শ্রমিক সংগঠনসহ সাধারণ জনগণকে নিয়ে কঠোর কর্মসূচি পালন করা হবে।

সভায় আরও বক্তব্য রাখেন, সিলেট জেলা ২০৯৭ শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল আলীম ভাসানী, সিলেট জেলা সিএনজি অটোরিকশা, অটো টেম্পো, টেক্সি, টেক্সিকার মালিক সমিতির কার্যকরি সভাপতি লিটন আহমদ, সিলেট জেলা সিএনজি অটোরিকশা ব্যবসায়ী-মালিক সমিতির হাফিজ আহমদ, মো. হেলাল আহমদ, আমিন আহমদ, আব্দুল কাইয়ুম, নজরুল ইসলাম, আব্দুল মালিক আপনসহ প্রমূখ।

বক্তারা তাদের বক্তব্যে সিলেট বিআরটিএ অফিসের দুর্নীতি ও সেবাগ্রহীতাদের হয়রানি বন্ধে সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন। এছাড়া সিলেটে রেজিস্ট্রেশনকৃত সিএনজি অটোরিকশা মেট্রোপলিটন এলাকা এবং জেলা এলাকায় যেন পূর্বের নিয়মে চলে সে বিষয়ে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে সিলেট জেলা প্রশাসন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও সিলেট বিআরটিএ এর কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন। আর যদি জেলা ও মেট্রো এলাকায় সিএনজি অটোরিকশা আলাদা করার বিষয়টি স্থগিত না করা হয়। তাহলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি প্রদান করা হয়।

সিলেট জেলা-মেট্রো আলাদা করার প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন,সিলেট জেলা সিএনজি অটোরিকশা ব্যবসায়ী মালিক সমিতির আহ্বায়ক কমিটির নজরুল ইসলাম, বাহারুল ইসলাম, হাফিজুর রহমান, আবু হানিফা, নোমান আহমদ, সাহেদ আহমদ, লাহিন আহমদ, দুলু মিয়া, লয়লু মিয়া সহ দুই শতাধিক মালিক ও শ্রমিকবৃন্দ।