• ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিলো জনতা

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ১৯, ২০২৪
সমন্বয়ক পরিচয়ে চাঁদা দাবি, ৯ জনকে পুলিশে দিলো জনতা

সিলেটের কোম্পানীগঞ্জে বালু ও পাথর শ্রমিকদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে ৯ জনকে আটক করে পুলিশে দিয়েছে জনতা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত দেড়টার দিকে কোম্পানীগঞ্জের দয়ারবাজারস্থ পূর্ব ধলাই কিন্ডারগার্টেন সংলগ্ন নৌকাঘাট থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলার বুরদেও গ্রামের আবু সাঈদ রবিন (২২), একই গ্রামের শাহজাহান আহমদ (১৯), পাড়ুয়া নোয়াগাঁও’র আরিফ হাসান জুবায়ের (২৭), টুকেরবাজারের মো. রাজন মিয়া (২৫), শাকেরা গ্রামের দিদার হোসেন (২৫), কাঠালবাড়ির সেলিম মিয়া (২৫), শাহ আরেফিন গ্রামের মো. রফিকুল ইসলাম (২৬), বটেরতলের নাসির মিয়া (২৫) ও বাহাদুরপুরের সোলায়মান (২৭)।

এই ঘটনায় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সিলেটের কোম্পানীগঞ্জ থানায় কালীবাড়ি গ্রামের নূর আহমদ বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

মামলার বাদী নূর আহমদ জানান, বুধবার গভীর রাতে মামলার আসামি আবু সাঈদ রবিনের নেতৃত্বে বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক পরিচয়ে বালু ও পাথর শ্রমিকদের কাছে চাঁদা দাবি করে। খবর পেয়ে এলাকার লোকজন ঘটনাস্থলে গিয়ে ৯ জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

তিনি বলেন, আটককৃতরা নিজেদেরকে কোম্পানীগঞ্জ উপজেলার স্ব-ঘোষিত সমন্বয়ক হিসেবে পরিচয় দেয়। তাদের কারো ছাত্রত্ব নেই বলে দাবি করেন তিনি।

এ ব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান জানান, রাতে এলাকাবাসী তাদেরকে আটক করে আমাদের খবর দেন। ইতিমধ্যে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।