• ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ড. দেবপ্রিয় ভট্টাচার্যকে শ্বেতপত্র প্রণয়ন কমিটির দায়িত্ব দেয়ায় দু র্নী তি মু ক্ত করণ বাংলাদেশ ফোরামের অভিনন্দন

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ৬, ২০২৪
ড. দেবপ্রিয় ভট্টাচার্যকে শ্বেতপত্র প্রণয়ন কমিটির দায়িত্ব দেয়ায় দু র্নী তি মু ক্ত করণ বাংলাদেশ ফোরামের অভিনন্দন

ড. দেবপ্রিয় ভট্টাচার্যকে শ্বেতপত্র প্রণয়ন কমিটির দায়িত্ব দেয়ায় সরকারকে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের অভিনন্দন জানিয়েছেন দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম।

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন এডভোকেট, সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন এক বিবৃতিতে দেশের খ্যাতনামা বিশিষ্ট অর্থনীতিবিদ, গবেষক, অন্যতম জাতীয় অভিভাবক ড. দেবপ্রিয় ভট্টাচার্যকে বাংলাদেশের বিদ্যমান অর্থনৈতিক অবস্থার শ্বেতপত্র প্রণয়ন কমিটির প্রধান করায় বিপ্লবী অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মাননীয় ড. মুহাম্মদ ইউনুসকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিগত দুই যুগ ধরে শাসক গোষ্ঠির আর্থিক দুর্নীতি, প্রশাসন, রাষ্ট্রযন্ত্রের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের লক্ষ্যে ডক্টর দেবপ্রিয় ভট্টাচার্য আপোষহীন ভূমিকা পালন করে যাচ্ছেন। কোঠা সংস্কার ও বৈষম্য বিরোধী আন্দোলনে তিনি ছিলেন বটবৃক্ষের মত। তাঁর শক্তিশালী প্রতিবাদ বিশে^র শান্তিপ্রিয় মানুষকে নাড়া দিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, শেয়ার বাজার কেলেংকারী, হলমার্ক, বিসমিল্লাহ গ্রুপ, ইউনিপে টু ইউ, ডেসটিনি, যুবক, এহসান গ্রুপ, রাষ্ট্রীয় ব্যাংক বেসিক, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ পাঁচ হাজার কোটি টাকা চুরি, সরকারি হাসপাতাল, অফিস আদালতে লাখ লাখ কোটি টাকার অডিট আপত্তি সহ বড় বড় আর্থিক কেলেঙ্কারি, অনিয়ম সর্বোপরি জাতীয় দুশমন অর্থ পাচারকারীদের বিরুদ্ধে দেশের অন্যতম সৎ আদর্শবান এই জাতীয় ব্যক্তিত্বের নেতৃত্বে একটি গ্রহণযোগ্য শে^তপত্র প্রকাশিত হবে ইনশাআল্লাহ।

এই শে^তপত্রের মাধ্যমে দুর্নীতির কারণ ও দুর্নীতিবাজ ব্যক্তিদের মুখোশ জনসম্মুখে উন্মোচিত হবে। এছাড়াও পাচারকৃত অর্থ উদ্ধারের পথ সুগম হবে বলে নেতৃবৃন্দ বিশ্বাস করেন। সৃষ্টিকর্তার নিকট নেতৃবৃন্দ প্রার্থনা করে বলেন, ডক্টর দেবপ্রিয় ভট্টাচার্য এর নেতৃত্ব সাহসী শে^তপত্র তৈরিতে তিনি যেন সফল হন। তাঁকে সফল করতে দেশের সকল পর্যায়ের জনগণকে সহযোগিতা করার আহবান জানান।