• ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দেশের অর্থনৈতিক সংস্কারের পথিকৃৎ ছিলেন সাইফুর রহমান : ইমদাদ চৌধুরী

sylhetsurma.com
প্রকাশিত সেপ্টেম্বর ৬, ২০২৪
দেশের অর্থনৈতিক সংস্কারের পথিকৃৎ ছিলেন সাইফুর রহমান : ইমদাদ চৌধুরী

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেছেন, “বাংলাদেশের সবচেয়ে বড় সাফল্য একজন অর্থনীতিবীদ ছিলেন সিলেট বিভাগের কৃতিসন্তান জননেতা এম সাইফুর রহমান। তিনি বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে সমৃদ্ধশীল অর্থনৈতিক দেশ হিসেবে গড়ে তুলেছিলেন। বড় ঝুঁকি নিয়ে সাহসীকতার সহিত তৈরি করেছেন হাজারও উদ্যোক্তা। দেশের প্রতিটি অর্থনৈতিক সাফল্যতার পিছনে ছিলেন তিনি। মূলত অর্থনীতির এসব অগ্রনায়ক, পথ রচয়িতা ও স্বপ্নদ্রষ্টা এম সাইফুর রহমান। তিনি বিশ্বে বাংলাদেশকে বসিয়েছেন মর্যাদার আসনে। দেশের মানুষ প্রয়াত এম সাইফুর রহমানকে স্মরণ রাখবে তাঁর নেওয়া নীতির জন্য। দেশের অর্থনীতিতে সংস্কার এসেছে তাঁরই হাত ধরে, যা সুফল দেশের অর্থনীতি বছরের পর বছর ধরে পাচ্ছে।”

তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এবং সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য জননেতা এম সাইফুর রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার তার নিজ বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনের সমাধীতে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত কালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক সৈয়দ মঈদ উদ্দিন সুহেল, জিয়াউল হক জিয়া, মাহবুব কাদির শাহী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, ওলিউর রহমান ড্যানী, সৈয়দ রহিম আলী রাশু।