• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আওয়ামী লীগ সরকার কৃষক, শ্রমিক মেহনতি মানুষের বন্ধু: এমএ মান্নান এমপি

sylhetsurma.com
প্রকাশিত জুলাই ১১, ২০২৪
আওয়ামী লীগ সরকার কৃষক, শ্রমিক মেহনতি মানুষের বন্ধু: এমএ মান্নান এমপি

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান বলছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার কৃষক, শ্রমিক মেহনতি মানুষের বন্ধু। তাদের জীবনমান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে। কৃষিতে এ সরকারের শাসনামলে বিশাল উন্নতি হয়েছে। জ্ঞান বিজ্ঞানের মাধ্যমে আধুনিক যন্ত্রের ব্যবহার ও ফসল উৎপাদন বৃদ্ধি পেয়েছে। এখন আর আগের মতো কোন মানুষ না খেয়ে থাকে না।

তিনি সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, সরকারি অর্থ অপচয় রোধ করে মিতব্যয়ী হতে হবে। জনগণের অর্থে আপনাদের স্বাচ্ছন্দ্য জীবন যাপন, তাদেরকে সন্মান দিতে হবে। সেবার মান বাড়াতে হবে।

তিনি বুধবার (১০ জুলাই) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যাগে কৃষি কার্যালয় মিলনায়তনে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্র বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি রিয়াদ বিন ইব্রাহিম ভূঞার সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কাওছার আহমেদের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা কাওসার আহমেদ জানান, আমন আবাদ বৃদ্ধির লক্ষ্যে এ মৌসুমে বিনামূল্যে ১৩০০ কৃষকের মধ্যে সার বীজ বিতরণ এবং ৪০টি কৃষক গ্রুপে কৃষি যন্ত্র বিতরণ আনুষ্ঠানিক উদ্ধোধনের মাধ্যমে শুরু হয়েছে।

পরে সাবেক পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান কৃষি কার্যালয়ের সামনে আম গাছের চারা রোপণ করেন।